শেষ পাতা

হামানকর্দী পল্লী মঙ্গল উচ্চ বিদ্যালয় মিঠুন ফ্রেন্ডস এসোসিয়েশন বৃক্ষ রোপন চারা বিতরণে

person access_time 4 months ago access_time Total : 78 Views

ভালোবাসাই শক্তির উৎস’ এ স্লোগান নিয়ে ১৯৯৭ইং সনে আন্তর্জাতিক সেবা, সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠন মিঠুন ফ্রেন্ডস এসোসিয়েশনের চাঁদপুর জেলা শাখা প্রতিষ্ঠা করা হয়। অরাজনীতিক সামাজিক ও সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠনটি চলতি বছরের নভেম্বর মাসে ২২ বছরে পূর্ণ হবে। চাঁদপুরের সংগঠনমনা সচেতন মানুষ সংগঠনের ধারাবাহিক মহৎ কর্মকা-ের প্রশংসা করে আসছে। এদিকে সংগঠনের প্রানপুরুষ শক্তিমান অভিনেতা মিঠুন চক্রবর্তীর শুভদিন ১৬ই জুন ১৯৫০ইং। আর প্রতি বছরের এই ১৬ জুন সংগঠনের উদ্যোগে চাঁদপুরের কোন না কোন শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপন ও মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে বৃক্ষ রোপন বিতরণ করে আসছে। গতকাল ১৬ জুন ২০১৯ রোববার দুপুর সাড়ে ১২টায় চাঁদপুর সদর উপজেলার ৬নং মৈশাদী ইউনিয়নস্থ হামানকর্দি পল্লী মঙ্গল উচ্চ বিদ্যালয়ের মাঠের খালি জায়গায় ফলজ, বনজ ও

ঔষধী বৃক্ষ চারা রোপন ও বিদ্যালয়ের মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে বৃক্ষচারা বিতরণ করা হয়। বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আয়েশা ম্যাডামের সভাপ্রধানে ও মিঠুন ফ্রেন্ডস এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি পলাশ কুমার দে এর উপস্থাপনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শওকত ওসমান (উপ-সচিব)। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন- দীর্ঘ ২২ বছর ধরে ধারাবাহিকভাবে চাঁদপুরে মিঠুন ফ্রেন্ডস এসোসিয়েশন যে জনকল্যানমুখী কার্যক্রম করে আসছে তা জেনে আমি সত্যিই খুবই আনন্দ বোধ করছি এবং অন্তরের অন্তস্থল থেকে ধন্যবাদ জানাই সংগঠনের সকল সদস্যদেরকে। তিনি আরো বলেন, সংগঠনের প্রান পুরুষ মিঠুন চক্রবর্তী এক সময় এ বাংলাদেশেই জন্মগ্রহণ করেছিলেন! তিনি দীর্ঘকাল ভারতীয় হিন্দি সিনেমায় দাপটের সঙ্গে অভিনয় করেছেন। তাই তার জন্মদিনে ব্যতিক্রমী উদ্যোগ সত্যিই প্রশংসার দাবি রাখে।
অভিনেতা মিঠুন চক্রবর্তীর শুভজন্মদিনে বিদ্যালয়ের মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে বৃক্ষ চারা বিতরণ সত্যিই এক মহৎ উদ্যোগ। এ সময় তিনি উপস্থিত ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষামুলক বিভিন্ন পরামর্শ দেন এবং বাল্য বিবাহ, ইভটিজিং ও মাদকের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ করার জন্য আহ্বান জানান। অনুষ্ঠানে উপস্থিত ও সার্বিক সহযোগিতায় ছিলেন সংগঠনের সহ-সভাপতি আব্দুল মমিন মিতু, আব্দুল খালেক গাজী মিন্টু, নূরে আলম খান, সাধারণ সম্পাদক আঃ করিম হাওলাদার, সাংগঠনিক সম্পাদক গাজী মোঃ সাহাবুদ্দিন, সম্মানিত সদস্য মাইনুল ইসলাম মমিন, কাকন খান, মোঃ সোহাগ, বিল্লাল খান, মোঃ সেলিম মাল ও মৈশাদী ইউনিয়ন কমিউনিটি পুলিশিং এর সভাপতি নুরুজ্জামান খান বাবলু সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এ অনুষ্ঠানকে সফল করতে বিদ্যালয়ের প্রধান শিক্ষক দুলাল কৃষ্ণ ঘোষ ছুটিতে থেকেও তিনি বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষিকা ও কর্মচারীবৃন্দকে আন্তরিক সহযোগিতার নির্দেশ দেন।
(প্রেস বিজ্ঞপ্তি)

content_copyCategorized under