প্রথম পাতা , ব্রেকিং নিউজ , হাজীগঞ্জ

হাজীগঞ্জে বালিকা উচ্চ বিদ্যালয়ে কেবিনেট নির্বাচনের মাধ্যমেগনতন্ত্র শিখলেন শিক্ষার্থীরা

person access_time 2 weeks ago access_time Total : 20 Views

এস.এম মিরাজ মুন্সী / তোফায়েল আহম্মেদ ঃ
প্রতি বছরের ন্যায় এবারও দেশব্যাপী একযোগে অনুষ্ঠিত হয়েছে স্কুল কেবিনেট নির্বাচন। তারই ধারাবাহিকতায় চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলায় মোট ৩৪ টি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান ও নয়টি মাদ্রাসায় চলছে স্কুল কেবিনেট নির্বাচন। বৃহস্পতিবার সকাল ৮টায় হাজিগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে সকল শ্রেণীর শিক্ষার্থীরা তাদের পছন্দের প্রার্থীদের গোপন ব্যালটের মাধ্যমে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে ভোট প্রদান করেন।
ফলাফল শেষে বিজয়ী শিক্ষার্থীরা হলো ৬ষ্ঠ শ্রেণির মুনতাহার রহমান নুহা, নুরে আফরোজ ¯িœগ্ধা, ৭ম শ্রেণির ফাহমিদা কবির, ৮ম শ্রেণির উম্মে তানহা অর্পা, ৯ম শ্রেণির সিনতাহা তাছনিন সুচি, ইসরাত জাহান এশা, ১০ম শ্রেণির ফাহিমা কবির, মেহেরুন নেসা সাবিহা তীব্র।
জানা যায় যে, পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় মোট ভোটার সংখ্যা ১৪৬৪ জন পাঁচটি ক্লাসে ২৭ জন প্রার্থী যোগ্যতা যাচাইয়ে নির্বাচনে অংশ নেয়। নির্বাচন কমিশন এর দায়িত্বে ছিলেন আসফাক হোসেন নূর তৈরি,

নির্বাচন কমিশনের এ কর্মকর্তা বলেন আমরা অত্যন্ত স্বচ্ছভাবে ভোট নিয়েছি, নির্বাচনের দিন কোন প্রার্থী প্রচার প্রচারণা করে কাউকে বিরক্তি করে নাই, একটি অবাধ নিরপেক্ষ ও সুষ্ঠু ভোটের মাধ্যমে এ নির্বাচন কার্যক্রম চালিয়েছি। এ নির্বাচনকে গ্রহণযোগ্য করতে সহকারী প্রিজাইডিং কর্মকর্তার দায়িত্বে ছিলেন, জান্নাতুল মাওযা তরী, ইসরাত জাহান ঐশী ও তাশরাফী সুলতানা প্রান্তু সহকারে ১৬ জন প্রিজাইডিং ৩২ জন পোলিং কর্মকর্তা এবং ১৬ জন স্বেচ্ছা সেবক নির্বাচনের সার্বিক দায়িত্বে নিয়োজিত ছিলেন।
বিদ্যালয়ের সহকারী শিক্ষক মিজানুর রহমান তুহিন বলেন এ নির্বাচনের প্রক্রিয়া থেকেই শিক্ষার্থীরা গণতন্ত্রের চর্চা শিখবে,আগামী দিনেও সকল কাজে নেতৃত্ব দেয়ায় যোগ্যতা অর্জন করবে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ দেলোয়ার হোসেন জানান হাজীগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় এ পর্যন্ত যতবার কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়েছে সুষ্ঠু নিরপেক্ষ এবং গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। আমার বিশ্বাস শিক্ষার্থীরা তাদের যোগ্য নেতৃত্বের মাধ্যমে দেশ ও জাতির কল্যাণে আগামী দিনে বৃহত্তর ভূমিকা পালন করবে, নির্বাচন চলাকালীন সময়ে বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সকল সদস্যবৃন্দ ঘুরে ঘুরে নির্বাচনটি পরিদর্শন করেন। ভোট শেষে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সদস্যও বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ।

শেয়ার করুনঃ
content_copyCategorized under