ব্রেকিং নিউজ , হাজীগঞ্জ

হাজীগঞ্জে প্রবাসীর চার বাড়ির ভাড়া মওকুফ

person access_time 2 months ago access_time Total : 75 Views

সুজন দাস, হাজীগঞ্জ ঃ চাঁদপুরের হাজীগঞ্জ পৌর এলাকায় তিনটি ও নারায়ণগঞ্জ এলাকায় একটিসহ মোট চারটি ভবনে এপ্রিল মাসের বাসা ভাড়া মওকূফ করে দিয়েছেন প্রবাসী ফারুক মোল্লা। ৬ এপ্রিল সোমবার রাতে বিষয়টি প্রত্যেক ভবনের দায়িত্বপ্রাপ্ত প্রহরীরা বাসার ভায়াটিয়াদের নিশ্চিত করেন। জানা গেছে, সৌদিআরব দাম্মাম এর বিশিষ্ট ব্যবসায়ী ও দাম্মাম কেন্দ্রীয় বিএনপির সভাপতি আলহাজ্ব মোঃ ফরুক হোসেন মোল্লা। এই মহামারী দূর্যোগ করোনার ভাইরাস এর জন্য দেশের হাজীগঞ্জ ও ঢাকার নারায়ণগঞ্জ শহরে ৪ টি বাড়ীর ভাড়া একমাসের জন্য ফ্রি করে দিলেন।
হাজীগঞ্জ পৌর বাসটার্মিনাল সংলগ্ন ফারুক মোল্লা ভবনের ভাড়াটিয়া জসীম উদ্দীন। তিনি জানান, এপ্রিল মাসে বাসা ভাড়া নিবেন না মালিকপক্ষ। সত্যিই তিনি জনদরদী।
ওই ভবনের দায়িত্বপ্রাপ্ত প্রহরী মনির হোসেন মঙ্গলবার সকালে বলেন, এই ভবন থেকে প্রতিমাসে ৭৭ হাজার টাকা উঠে। হাজীগঞ্জ বাজারের অপর দুইটি থেকে দেড় লাক্ষের বেশি এবং নারায়ণগঞ্জের ভবন থেকে এক লাখের বেশি বাসা ভাড়া উঠে। চারটি ভবন থেকে প্রায় চার লাখ টাকা বাসা ভাড়া উঠে। ভবনের মালিক ফারুক মোল্লা সৌদিআরব থেকে ফোন করে এপ্রিল মাসের বাসাভাড়া তুলতে নিষেধ করেছেন।
আলহাজ্ব ফারুক মোল্লা (রিপন) গরিব ও অসহায়দের মধ্যে প্রায় ৪ শত পরিবারকে মাসিক ভাবে আর্থিক সাহায্য করে যাচ্ছেন। সৌদিআরবে তার মালিকানা একাধিক প্রতিষ্ঠানে বাংলাদেশী সহ এশিয়া মহাদেশের বিভিন্ন রাষ্ট্রের শত শত শ্রমিক কাজ করছেন। তিনি কর্মক্ষেত্রে সকলের প্রিয়জন, দানশীল, পরোপকারী হিসেবে ইতি পূর্বে সকলের কাছে জায়গা করে নিয়েছেন। তাই তিনি সকল শ্রমিকের কাছে কোন বস্ অথবা স্যার নন তিনি সকলের ভাই বলে পরিছিত।
ফারুক মোল্লা রিপন সৌদি আরব থেকে জানান বর্তমানে সারাবিশ্বে করোনা ভাইরাস পরিস্থিতিতে অর্থনৈতিক যে সমস্যা দেখা দিয়েছে সেটা কোন ভাবেই পুরন করা সম্বব নয়। সে বিষয়টি বিবেচনা করে আমার সকল ভাড়াটিয়াদের এপ্রিল মাসের ভাড়ার টাকা মওকুপ করে দিয়েছি। তিনি আরো বলেন সকল ভাড়িওয়ালার উচিত ভাড়াটিয়াদের পাশে দাঁড়ানো। এ জন্য তিনি তার ও তার পরিবারের জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন।

content_copyCategorized under