ব্রেকিং নিউজ

হাজীগঞ্জে দ্বাদশ ইউপি নির্বাচনে দুপুরে কেন্দ্র দখল ॥ আহত ২০

person access_time7 hours ago

এস.এম মিরাজ মুন্সি/সুজন দাস, হাজীগঞ্জ ঃ হাজীগঞ্জ উপজেলায় দ্বাদশগ্রাম ইউনিয়ন পরিষদ নির্বাচনের ৯টি কেন্দ্রই দখলের অভিযোগে বিএনপি প্রার্থী আনোয়ার হোসেন বাবুল নির্বাচন বর্জন করেন। কেন্দ্র দখলের বিস্তারিত তথ্য দিয়ে বুধবার নির্বাচন কমিশনের বরাবর লিখিত অভিযোগ দায়ের করবেন বলে সংবাদ সম্মেলনে জানায় বিএনপির এই প্রার্থী।
সংবাদ সম্মেলনে তিনি দাবী করেন, সকাল ৮ টা থেকে দুপুর ১টা পর্যন্ত সুষ্ঠু পরিবেশে ভোটগ্রহন হয়। দুপুরে খাবারের সময় আওয়ামীলীগ নেতা কর্মীরা একযোগে সবগুলো কেন্দ্র দখল করে নেয়। এই সময় কয়েকটি কেন্দ্রে পুলিশের সাথে আওয়ামীলীগ নেতা-কর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। ককটেল বিস্ফোরণসহ বিক্ষিপ্ত ঘটনায় পুলিশসহ প্রায় ২০ নেতা-কর্মী আহত হয়। আহতরা হাজীগঞ্জে বিভিন্ন প্রা. হাসপাতালসহ উপজেরা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছে। এছাড়া দেওদ্রোন ভোট কেন্দ্রে ব্যালেট পেপার পুড়িয়ে দেয়ার অভিযোগ উঠেছে।
সরজমিনে গিয়ে দেখা গেছে, চারিআনি ভোট কেন্দ্রে দুই বোন সংরক্ষিত মহিলা প্রার্থী ছিল। তাদের সমর্থকদের মাঝেও হট্টগোল হয়।
চেয়ারম্যান পদে আওয়ামী লীগের খোরশেদ আলম বকাউল নৌকা, স্বতন্ত্র প্রার্থী আবদুর রব মিয়া ওরফে খোকন বিএসসি আনারস ও ওমর ফারুক ঘোড়া মার্কা ও বিএনপির আনোয়ারুল ইসলাম বাবুল ধানের শীষ প্রতীক নিয়ে এই নির্বাচনে অংশ নেয়।
প্রথমবারের নবগঠিত দ্বাদশগ্রাম ইউনিয়ন (ইউপি) পরিষদের নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৯ হাজার ৯শ’ ১৬। কেন্দ্র ছিল ৯টি আর বুথ ৩২টি।
অন্যদিকে হাজীগঞ্জ পৌরসভার ১, ২ ও ৩নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলরের উপ-নির্বাচনটি শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন হলেও ভোটার উপস্থিতি ছিল অপ্রতুল।

content_copyCategorized under