শীর্ষ খবর , শেষ পাতা , ব্রেকিং নিউজ , হাজীগঞ্জ

হাজীগঞ্জের ডাকাতিয়ায় জাতীয় মানের নৌকা বাইচ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

person access_time 1 week ago access_time Total : 40 Views

এস এম মিরাজ মুন্সি, হাজীগঞ্জ ঃ হাজারো দর্শক মাতিয়ে বিপুল উৎসাহে বিগত বছরগুলোর ন্যায় এবারও চাঁদপুরর হাজীগঞ্জ উপজেলার পৌরসভাধীন ১নং ওয়ার্ড দক্ষিণ বলাখাল ডাকাতিয়া নদীতে জাতীয় মানের নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হলো। হাজীগঞ্জ ন্যাশনাল কম্পিউটার এর পরিচালক জহিরুল ইসলামের পৃষ্ঠপোষকতায় ও বিভিন্ন স্পন্সর এর মাধ্যমে ১নং ওয়ার্ডের কাউন্সিলর সাংবাদিক হাবিবুর রহমানের মহতি উদ্যোগে ও সার্বিক প্রচেষ্টায় স্থানীয় যুব সমাজের আয়োজনে, গতকাল সোমবার ডাকাতিয়া নদীতে এই নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। নৌকা বাইচ প্রতিযোগিতা বিকেল ৪টায় দক্ষিণ বলাখাল নদীর ঘাটে চাঁদপুরজেলা সহকারী পুলিশ সুপার আফজাল হোসেন, উদ্বোধনী বক্তব্য দিয়ে নৌকা বাইচ উদ্বোধন করেন। আবু ইউসুফ মাস্টারের সভাপতিত্বে উক্ত নৌকা বাইচ প্রতিযোগিতার প্রধান অতিথির বক্তব্য রাখেন হাজীগঞ্জ শহর আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র আ,স,ম,মাহবুব-উল-আলম লিপন, হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অফিসার ইনচার্জ আলামগীর হসেন রনি, এই প্রতিযোগিতায় বলাখালের স্থানীয় তিনটি দল অংশগ্রহণ করে। তবে নৌকা বাইচের সময় নদীতে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, কোস্টগার্ড ও ফায়ার সার্ভিসের ১টি মাঝারি টলার ছিলো আনসার বাহিনীর তৎপরতা ছিল চোখে পড়ার মতো। এছাড়াও এর বাইরে ব্যক্তিগত উদ্যোগে সাধারণ জনগণ বেশ কয়েকটি ইঞ্জিন চালিত নৌকা ভাড়া করে এই নৌকা বাইচ প্রতিযোগিতা উপভোগ করে। নদীর দু’পাড়ে বিভিন্ন বাসা-বাড়ির ছাদে উঠে হাজার হাজার মানুষ এই

নৌকা বাইচ প্রতিযোগিতা উপভোগ করে। তবে সবচেয়ে অভাবনীয় দৃশ্য দেখা গেছে দু’পাশে তিল ধারণের ঠাঁই ছিলো না। মানুষ যেনো হুমড়ি খেয়েছিলো, এই নৌকা বাইচ দেখার জন্যে। নৌকা বাইচের সময় হাজার হাজার দর্শক তুমুল করতালি দিয়ে এবং হৈ হুল্লোড় করে মাতিয়ে তুলে দারুণ আনন্দ উপভোগ করে।
ঘড়ির কাঁটায় ঠিক ৫টায়, মাঝি সহ কয়েকজন প্রতিযোগী যেনো ছন্দের তালে তালে নৌকা বাইতে থাকে। হাজারো দর্শক তাদের বিপুল করতালি দিয়ে উৎসাহিত করে । মাত্র ২০ মিনিট নৌকা বেয়ে প্রথম স্থান অর্জন করেন, একই এলাকার স্থানীয় মাঝির দল ।এর পূর্বে বাংলাদেশের জাতীয় খেলা কাবাডি ও গ্রাম বাংলার ঐতিহ্যের প্রিয় খেলা দাদা নাতির রশি টানাটানি অনুষ্ঠিত হয়। এ সময় আরো উপস্থিত ছিলেন আজিমস থানার তদন্ত কর্মকর্তা মোঃ আব্দুর রশিদ আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আবু নাসের আদনান, জেলা যুবলীগের সদস্য সোহাগ আহমেদ মাইনু , হাজীগঞ্জ পৌর আওয়ামী লীগের নেতা ইকবাল হোসেন মজুমদার মোঃ দেলোয়ার হোসেন ও মোহাম্মদ দেলোয়ার হোসেন মুন্সী, সদস্য জাহিদুর রহমান, সাবেক ছাত্র লীগের ওয়ার্ড সভাপতি সুমন সাহা, সমাজ সেবাক আব্দুল আলিম মিজান, সাবেক কাউন্সিলর আনোয়ার হোসেন, তরুণ সমাজ সেবক মোঃ শাহজালাল মজুমদার, বিকেলে বিজয়ী দলগুলোর মধ্যে পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। হাজীগঞ্জ মডেল সরকারি কলেজের প্রভাষক জাহিদুল ইসলামের উপস্থাপনায় আরো উপস্থিত ছিলেন হাজীগঞ্জ পৌর এলাকার বিভিন্ন স্থান থেকে আগত বিভিন্ন রাজনৈতিক অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ, সাংবাদিক নেতৃবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। পরে বিজয়ী দলগুলোর হাতে মূল্যবান পুরস্কার সামগ্রী তুলে দেন অনুষ্ঠানে আগত অতিথি বৃন্দ।

content_copyCategorized under