প্রথম পাতা , শীর্ষ খবর , ব্রেকিং নিউজ

হাইমচরে মেঘনা নদীতে ট্রলারে ডাকাতি ॥ আহত ২

person access_time 3 months ago access_time Total : 190 Views

মোঃ জাহিদুল ইসলাম, হাইমচর ঃ হাইমচর উপজেলা ৬নং চরভৈরবী ইউনিয়নের শেষ বর্ডারে আলতাফ মাস্টার ঘাটের সামনে মেঘনা নদীতে গত ৮ ইং আগস্ট শনিবার রাত ৮ টায় জেলেদের ট্রলারে হামলা চালায় দুর্র্ধষ ডাকাত দল টাকা লুট করে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ সময় ধারালো অস্ত্রের আঘাতে শাহাবুদ্দীনের ট্রলারের দুই জেলে জখম হয়েছেন। জখম অবস্থায় স্থানীয় আলতাফ মাস্টার চিৎকার শুনতেপেয়ে তাদেরকে উদ্ধার করে হাইমচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।
আহত দুইজন হলেন ট্রলারের মাঝি বাদশা মোল্লা (৫৫) পিতা মরহুম মুহাম্মাদ মোল্লা,কামাল বেপারী (৪৬) পিতা রাজাক বেপারী। তাঁদের বাড়ি শরীয়তপুর উপজেলার গরীবেরচর ইউনিয়নে। তাঁদেরকে স্থানীয় আলতাফ মাষ্টার উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।
চাঁদপুর জেলা মৎস্য জীবী লীগের সাধারণ সম্পাদক মোঃ মানিক দেওয়ান জানান গত অনেক দিন হাইমচর মেঘনা নদীতে ইলিশ মাছের প্রাদুর্ভাব বেশি হওয়ায় জেলেরা মাছ ধরার উদেশ্যে নদীতে জাল পালান প্রতিদিন হটাত করে রাতের আধারে ৩-৪ টি ট্রলার রায়পুর লক্ষ্মীপুর এবং বরিশাল থেকে একদল জলদস্যু হাইমচর উপজেলার ৬নং চরভৈরবি ইউনিয়নে এসে দেশীয় অস্ত্র নিয়ে ট্রলারে হানা দেয়। জলদস্যুরা মাঝিদের ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও পিটিয়ে জখম করে এবং ট্রলারে থাকা লাইট মোবাইল এমনকি দেখা যায় ট্রলারের ইঞ্জিন লুট করে পালিয়ে যায়। তিনি আরো জানান আমরা বার বার প্রশাসনকে জানানোর পরে ও প্রশাসন এই বিষয়ে কোনো পদক্ষেপ নেয়নি। এই বিষয়ে ৪নং নীলকমল ইউনিয়নের নৌ-ফাঁড়ির ইনচার্জ আবদুল জলিল বলেন এই গঠনা টি শুনেছি বিষয় টি খুবই দুঃখ জনক জলদস্যুদের বিরুদ্ধে আমরা যথাযথ ব্যবস্থা নিবো।
আহত দুই জেলে বাদশা মোল্লা ও কামাল বেপারী জানান বিষয়ে হাইমচর থানায় মালার প্রস্তুতি চলতেছে বলে জানান।

content_copyCategorized under