প্রথম পাতা , শীর্ষ খবর , শাহরাস্তি , ব্রেকিং নিউজ

শাহরাস্তিতে ভ্রাম্যমান ফ্রি মেডিকেল সার্ভিস উদ্বোধন

person access_time 3 weeks ago access_time Total : 67 Views

মোঃ মাসুদ রানা, শাহরাস্তি ঃ চাঁদপুরের শাহরাস্তিতে করোনায় সৃষ্ট পরিস্থিতিতে জনগণের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে ভ্রাম্যমান ফ্রি মেডিক্যাল সার্ভিস সেবার উদ্বোধন করা হয়েছে। বুধবার দুপুরে উপজেলা কমপ্লেক্স চত্বরে প্রশাসনের আয়োজনে ও ১০টি ইউপি চেয়ারম্যানদের তত্ত্বাবধানে এ সেবা চালু করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরিন আক্তারের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী নৌ পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি টেলিকনফারেন্সের মাধ্যমে ভ্রাম্যমান এ স্বাস্থ্য সেবার উদ্বোধন করেন। তিনি তার বক্তব্য বলেন, বৈশ্বিক এই করোনা মহামারীতে হাসপাতালগুলোতে স্বাস্থ্যসেবা ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে।এছাড়া গ্রামীণ পঞ্চায়েতে যেখানে কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ্য সেবা এখনো পৌঁছায়নি কিংবা বর্তমান প্রেক্ষাপটে সাধারণ মানুষ অবরুদ্ধ জীবনযাপন করছে। তাদের দ্বারপ্রান্তে স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে এই প্রয়াস। সম্প্রতি দূর্যোগকালীন সময়ে ৯ হাজার বেগ খাদ্য সহায়তা সাধারণ মানুষের মধ্যে বিলিয়ে অন্তত ৫৪ হাজার মানুষকে এ সুবিধার আওতায় আনা সম্ভব হয়েছে বলে তিনি নিশ্চিত করেন।পরিস্থিতি স্বাভাবিক হলে এ সেবাটি যেন চলমান থাকে তার বন্দোবস্ত করা হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। বক্তব্যর এক পর্যায়ে তিনি বলেন স্বাধীনতার যুদ্ধে সম্মুখে থেকে আমরা যুদ্ধ করেছি। কিন্তু আজকের এ করোনা পরিস্থিতি যে যুদ্ধ এবং যারা ফ্রন্টলাইনে থেকে জীবন বিলিয়ে দিয়ে যুদ্ধ করে অবদান রাখছে তাদের ভূমিকা ইতিহাসে একদিন স্বর্ণাক্ষরে লেখা থাকবে।
উক্ত অনুষ্ঠানে টামটা উত্তর ইউপি চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের যুগ্ন আহ্বায়ক মোঃ ওমর ফারুক দর্জির সঞ্চালনায় শাহরাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরিন আক্তার তার সংক্ষিপ্ত বক্তব্য বলেন, দুটি এম্বুলেন্স এর মাধ্যমে এ স্বাস্থ্যসেবা প্রদান করা হবে। এছাড়া দুটো (হটলাইন) মুঠোফোন নাম্বার ০১৮৪৪-৯৩৭৭০৭,০১৮১৪-০৭০৪২২ উন্মুক্ত করা হয়েছে।যেকেউ চাইলে এই নাম্বারে ফোন করে এ সেবার আওতায় আসতে পারেন। এছাড়া তিনি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।
ওইদিন মেডিকেল টিমটি শাহরাস্তি পৌর শহরের ৮ নং ওয়ার্ডের নিজমেহের মহল্লার মোল্লাবাড়ির আব্দুল মমিন মোল্লাকে(৫৫) স্বাস্থ্য সেবা দিয়ে এ কার্যক্রমের সূচনা করেন।
ওই সময় উপস্থিত ছিলেন, শাহরাস্তি পৌর মেয়র আলহাজ্ব আব্দুল লতিফ,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তোফায়েল আহমেদ ইরান, শাহরাস্তি থানা অফিসার ইনচার্জ (ওসি) শাহ আলম এলএলবি, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সবুজ,সুচিপাড়া দক্ষিণ ইউপি চেয়ারম্যান আব্দুর রশিদ, চিতোষী পশ্চিম ইউপি চেয়ারম্যান জোবায়দুল কবির বাহাদুর, টামটা দক্ষিণ ইউপি চেয়ারম্যান জহিরুল আলম মানিক, মেহের উত্তর ইউপি চেয়ারম্যান মোঃ মনির হোসেন, কৃষক লীগ নেতা জসিম উদ্দিন জনি,যুবলীগের যুগ্ন আহ্বায়ক মাহফুজুল কবির, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মোঃ মহিন, নির্বাহী কর্মকর্তার কার্যালয় সিএ মোঃ শাহাবুদ্দিন ।
উল্লেখ্য, আগামী ৭মে বৃহস্পতিবার থেকে রোগীরা আনুষ্ঠানিকভাবে উপজেলার প্রত্যন্ত অঞ্চলে মুঠোফোনে কল করে সেবা চাইলে পৌঁছে যাবে মেডিকেল সার্ভিস টিম ও প্রয়োজনীয় ঔষধপত্র।কোভিড/১৯ যুদ্ধে বীর সেনানীর দায়িত্ব পালন করবেন, ডাক্তার আরিফুল হাসান (মেডিসিন) ডাক্তার এস এম রেজানুর রহমান (নিউরোলজি) ডাক্তার দীপক চন্দ্র শীল ।

content_copyCategorized under