প্রথম পাতা , শীর্ষ খবর , ব্রেকিং নিউজ

বাংলাদেশের মানুষ ধর্মপ্রাণ এরা সকল সম্প্রদায়ের মানুষকে ভালোবাসতে জানে -সুজিত রায় নন্দী

person access_time 1 month ago access_time Total : 24 Views

স্টাফ রিপোর্টার ঃ চাঁদপুরের কৃতিসন্তান বাংলাদেশ আওয়ামীলীগের এান ও সমাজ কল্যাণ সম্পাদক, কেন্দ্রীয় পূজা উদযাপন পরিষদের উপদেষ্টা বিশিষ্ট সমাজ সেবক সুজিত রায় নন্দী বলেছেন, ধর্ম যার যার উৎসব সবার এই স্লোগানকে সামনে রেখে আমরা বাঙালী জাতি এক এবং অভিন্ন। সাম্প্রদায়িক সম্প্রীতিতে বাংলাদেশ এখন বিশ্বের বুকে মডেল হিসেবে রূপ নিয়েছে। তিনি বলেন, আমি ব্যক্তি জীবনে সকল ধর্মের মানুষের প্রতি শ্রদ্ধাশীল। ধর্ম মানুষকে ভালোবাসতে শিখিয়েছ, শিখিয়েছে মানুষের প্রতি শ্রদ্ধাশীল হতে। সকল ধর্ম গ্রন্থেই মানব জাতির কল্যাণের কথা বলা হয়েছে। আমাদেরকে এ সকল আদর্শ মেনে চলতে হবে। দেবী দুর্গার আদর্শ অনুধাবন করলে আমরা দেখতে পাই, তিনি অন্যায়ের বিরুদ্ধে যুদ্ধ করেছেন পৃথিবীতে শান্তি স্থাপনের জন্যে। আর সেই যুদ্ধে ন্যায়ের বিজয় হয়েছিল। তাই আমাদেরকে সত্য ও ন্যায়ের পথ ধরে এগিয়ে যেতে হবে। তিনি আরো বলেন, সারাদেশের ন্যায় চাঁদপুরেও শান্তিপূর্ণভাবে দূর্গাপূজা উদযাপিত হচ্ছে। আর তা সম্ভব হয়েছে সকল সম্প্রদায়ের মানুষের সর্বাত্মক সহযোগিতার কারনেই। বাংলাদেশের মানুষ ধর্মপ্রাণ এরা সকল সম্প্রদায়ের মানুষকে ভালোবাসতে জানে।

তিনি গতকাল দুপুরে চাঁদপুর শহরের পুরান বাজার হরিজন কলনিতে দুর্গা মন্দির পরিদর্শন ও অসহায় মানুষের মাঝে বস্ত্র বিতরন অন্ষ্ঠুানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।অন্ষ্ঠুানে উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সভাপতি মেয়র নাসির উদ্দিন আহমেদ।

মন্দির কমিটির সভাপতি রনি হরিজনের সভাপ্রধানে ও সাধারন সম্পাদক মোহন হরিজনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি সুভাষ চন্দ্র রায় , জেলা পুজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক তমাল কুমার ঘোষ, জেলা জন্মাষ্টমী কমিটির সভাপতি গোপল চন্দ্র সাহা , জেলা আওয়ামীলীগের সহ সভাপতি ইন্জিনিয়ার আঃরব ভুইঞা, শহীদুল্যাহ মাস্টার, শ্রম বিষয়ক সম্পাদক মোঃ নুরুল ইসলাম মিজি, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক হানিফ পাটওয়ারী , তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক এ্যাডঃ বিনয় ভুষন মজুমদার, উপ দপ্তর সম্পাদক এ্যাডঃ রন্জিত রায় চৌধুরী, পৌর আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক এ্যাডঃ দেবাশীষ কর মধু, জেলা সেচ্ছাসেবককলীগের আহবায়ক এস,এম জয়নালআবেদীন, যুগ্ন-আহবায়ক, ফেরদৌস মোর্শেদ জুয়েল,জেলা ছাএলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এ্যাডঃ আতাউর রহমান পাটওয়ারী, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য উপম পাটওয়ারী, জেলা ছাএলীগের য্গ্নু সাধারন সম্পাদক হাসিবুল হাসান মুন্না , আওয়ামীলীগ নেতা আমিনুল ইসলাম , সাবেক ছাএনেতা রাসেল পাটওয়ারী, আজিজুর রহমান খোকা , সদর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সিনিয়র যুগ্ন-আহবায়ক শেখ শরিফ আহমেদ, মাইনুল ইসলাম মনির, কাফরুল থানা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম নয়ন, সেচ্ছাসেবকলীগ নেতা আলমগীর মেম্বার, খোরশেদ হাওলাদার , সুজন সরকার, পুরানবাজারের বিশিষ্ট ব্যবসায়ী সম্ভু সাহা, ওমেশ সাহা, তিমির নাহা,কার্তিক সাহা, কাঞ্চন লস্কর , লক্ষন সাহা যুবলীগ নেতা রাসেল পাটওয়ারী, জাকির গাজি প্রমুখ। এদিনও সুজিত রায় নন্দী শহরের পুরানবাজার নিতাইগঞ্জ পুজামন্ডপ বারয়ারী, হরিজন কলনী বাবুর হাট , দাসাদী, বিষ্ণুপুর, আশিকাটিসহ প্রায় ১২ টি পুজা মন্ডপ পরিদর্শন করেন এবং প্রত্যেকটি মন্ডপে নিজ তহবিল থেকে নগদ অর্থ এবং অসহায় ও দুঃস্থদের মাঝে বস্ত্র বিতরন করেন।

শেয়ার করুনঃ
content_copyCategorized under