প্রথম পাতা , শীর্ষ খবর , ফরিদগঞ্জ , ব্রেকিং নিউজ

ফরিদগঞ্জে মধ্যরাতে ভয়াবহ অগ্নিকান্ড ॥ অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি

person access_time 3 weeks ago access_time Total : 26 Views

আবু হেনা মোস্তফা কামাল: ফরিদগঞ্জের কালিরবাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ৫টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। বৃহস্পতিবার দিবাগত গভীর রাতে মধ্যবাজারে অগ্নিকান্ডের ঘটনাটি ঘটে। এতে ৫টি দোকানের সম্পূর্ণ মালামাল ও অবকাঠামো পুড়ে গেছে। এতে অন্তত অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা।
সূত্র জানায়, রাত আনুমানিক আড়াইটা নাগাদ আগুনের সূত্রপাত হয়। মূহুর্তে দাউ দাউ করে আগুন ছড়িয়ে পড়ে। ঘটনাটি মসজিদের মাইক থেকে ঘোষণা করলে আশেপাশের লোকজন পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। এক পর্যায়ে চাঁদপুর জেলার নতুন বাজার, পুরান বাজার ও পাশ্ববর্তী রায়পুর উপজেলা থেকে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। পরবর্তীতে ফায়ার সার্ভিস ভোর সাড়ে ৫টা নাগাদ আগুন নিয়ন্ত্রণে আনে।
এরই মধ্যে জননী ভ্যারাইটিজ স্টোর, বাবু ক্রোকারিজ স্টোর, শহীদ ক্রোকারিজ স্টোর, রাজ্জাকের মুরগীর ও হেলালের মুরগীর দোকানের মালমাল পুড়ে ছাই হয়ে যায়।
এ সময় আগুন নেভাতে গিয়ে পাশ^বর্তী ফরিদের কাপড়ের দোকান, বুলবুল মেডিকেল, সাহাবুদ্দিন টেলিকম ও হারুন ক্লথ স্টোর নামে চারটি প্রতিষ্ঠানের মালামালও ক্ষতিগ্রস্ত হয়।
বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি জননী ভ্যারাইটিজ স্টোরের মালিক মো. জাকির হোসেন বলেন, চোখের সামনে মালামালসহ আমার দোকানটি পুড়ে যাচ্ছে দেখে আমি জ্ঞান হারিয়ে ফেলেছিলাম। আমার সারা জীবনের অর্জিত পুঁজি মূহুর্তের মধ্যে পুড়ে নিঃশ্বেস হয়ে গেলো।
চাঁদপুর নতুন বাজার ফায়ার সার্ভিসের স্টেশন সহকারী ফরিদ আহম্মেদ বলেন, চাঁদপুরের ৩টি ও রায়পুর থেকে আসা একটি ইউনিট প্রায় এক ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। তবে আগুনে কি পরিমান ক্ষয়ক্ষতি হয়েছে তা তদন্ত শেষে বলা যাবে।

শেয়ার করুনঃ
content_copyCategorized under