প্রথম পাতা , ফরিদগঞ্জ , ব্রেকিং নিউজ , জনপ্রিয় খবর

ফরিদগঞ্জে করোনাভাইরাস মোকাবেলায় নিম্ন আয়ের মানুষের মাঝে এমএ হান্নানের ত্রাণ বিতরণ শুরু

person access_time 2 months ago access_time Total : 97 Views

স্টাফ রিপোর্টার ঃ করোনাভাইরাস সংকট মোকাবেলায় সরকারি নানা বিধি নিষেধের কারণে কর্মহীন হয়ে পড়া নি¤œআয়ের মানুষের মাঝে ফরিদগঞ্জ উপজেলা বিএনপির প্রধান সমন্বয়ক আলহাজ্ব এমএ হান্নানের নিজস্ব উদ্যোগে ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। করোনা ভাইরাসের প্রার্দুভাব শেষ না হওয়া পর্যন্ত কয়েক ধাপে অব্যাহত থাকবে এ বিতরণ কার্যক্রম।
বিতরণকৃত খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে ১০ কেজি চাল, ৫ কেজি আলু, ১ কেজি ডাল, ১ লিটার তৈল ও ১ কেজি পিয়াজ সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য। প্রথম ধাপে ফরিদগঞ্জ পৌরসভা ও ১৫টি ইউনিয়নে প্রায় ৫ হাজার নি¤œ আয়ের মানুষের মাঝে এ খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে।
ফরিদগঞ্জে ব্যাপক দান-অনুদানের জন্য দানবীর খ্যাত বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক আলহাজ্ব এমএ হান্নানের পক্ষ থেকে দেওয়া এসকল ত্রাণসামগ্রী বাড়ি বাড়ি পৌছে দেওয়ার জন্য বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ দায়িত্ব দেওয়া হয়েছে।
এমএ হান্নানের দেওয়া ত্রাণসামগ্রী বিতরণের বিষয়ে যুবদল নেতা ইমাম হোসেন পাটওয়ারী এ প্রতিনিধিকে বলেন, পৌর বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক সহ অন্যান্য সহযোগী সংগঠনের সাথে সমন্বয় করে অত্যন্ত সুষ্ঠু ও সুন্দরভাবে সরকারি নির্দেশনা মোতাবেক সামাজিক দুরুত্ব বজায় রেখে ত্রাণসামগ্রী বাড়ি বাড়ি পৌঁছে দেওয়া হচ্ছে।
এবিষয়ে সাবেক ছাত্রনেতা আব্দুল মতিন এ প্রতিনিধিকে বলেন, উপজেলা বিএনপির প্রধান সমন্বয়ক, বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক আলহাজ্ব এমএ হান্নানের পক্ষ থেকে শনিবার থেকে শুরু হয়েছে পৌর সভার ৯টি ওয়ার্ডের বাড়ি বাড়ি গিয়ে ত্রাণসামগ্রী বিতরণ কার্যক্রম। পৌরসভায় প্রায় ৫০০ নি¤œআয়ের মানুষের ঘরে ঘরে তাঁর দেওয়া ত্রাণসামগ্রী পৌছে দেয়া হচ্ছে। উপজেলার ১৫টি ইউনিয়নেও একইভাবে ত্রাণ সামগ্রী বিতরণ করা হচ্ছে বলে জানান তিনি।

ত্রাণ বিতরণের বিষয়ে জানতে চাইলে এমএ হান্নান এ প্রতিনিধিকে মুঠোফোনে বলেন, সবাই যাতে ঘরে থাকেন সে জন্যে পৌরসভা ও ১৫টি ইউনিয়নে গরীব ও অসহায় মানুষের বাড়ি বাড়ি ও ঘরে ঘরে গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দেয়া হচ্ছে। করোনাভাইরাসের প্রাদুর্ভাব শেষ না হওয়া পর্যন্ত ধাপে ধাপে পর্যায়ক্রমে এ ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে।
অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দলমত নির্বিশেষে প্রকৃত অসহায় ও গরীব মানুষ যাতে খাদ্য সহযোগীতা পায় তার জন্য যাচাই-বাচাই করে তালিকা তৈরি করা হয়েছে। ওই তালিকার একটি কপি প্রশাসনের কাছেও দেওয়া হয়েছে।
এছাড়া করোনাভাইরাস প্রতিরোধে সবাইকে সামাজিক দূরত্ব পালন ও ঘরে থাকার বিষয়ে সরকারিভাবে যে আহ্বান জানানো হয়েছে তা মেনে চলার অনুরোধ জানান এমএ হান্নান।

content_copyCategorized under