প্রথম পাতা , চাঁদপুর সদর , ব্রেকিং নিউজ

পুরানবাজারের মাদককারবারি হাবিবের ৫ বছরের কারাদন্ড

person access_time 11 months ago access_time Total : 189 Views

স্টাফ রিপোর্টার ঃ মাদক বহন ও তল্লাশি করে ২শ’ পিস ইয়াবা উদ্ধার হাওয়ায় মামলায় চাঁদপুর শহরের পুরাণ বাজারের চিহ্নিত মাদককারবারি হাবিব মিজিকে ৫ বছরের সশ্রম কারাদন্ড ও ৫ হাজার টাকা জরিমনা এবং অনাদায়ে ৬ মাসের কারাদন্ড প্রদান করেছেন আদালত। ১১ জুলাই বৃহস্পতিবার (১১ জুলাই) দুপুরে চাঁদপুরের জেলা ও দায়রা জজ মো. জুলফিকার আলী খাঁন এই রায় দেন। হাবিব পুরাণ বাজার মেরকাটিজ রোড এলাকার মৃত নুরুল ইসলাম মিজির ছেলে। মামলার বিবরণ থেকে জানা যায়, ২০১৩ সালের ১ জুলাই দুপুরে মাদককারবারি হাবিব মিজির বাসা ও দেহ তল্লাসী করে পুরানবাজার ফাড়িঁর তৎকালীন ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) জাহাঙ্গীর হোসেন ২শ’ পিস ইয়াবা উদ্ধার করে। এই ঘটনায় তার বিরুদ্ধে চাঁদপুর মডেল থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা হয়। মামলার তদন্ত শেষে ওই মাসেই মামলার তদন্তকারী কর্মকতা মামনুর রশিদ সরকার আদালতে প্রতিবেদন দাখিল করেন। একই মামলায় চিহ্নিত মাদককারবারি বোরকা রিপনও আসামী ছিলো।
সরকার পক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর (পিপি) মো. আমান উল্যাহ বলেন, দীর্ঘ ৬বছর মামলাটি আদালতে চলমান অবস্থায় ৬ জনের সাক্ষ্য গ্রহন করা হয়। আদালত সাক্ষী ও মামলার নথিপত্র পর্যালোচনা করে এই রায় দেন। এই মামলার রায়ে আমরা সন্তুষ্ট। তবে আসামী হাবিব মিজি রায়ের দিন আদালতে উপস্থিত ছিলেন না।
অপরদিকে এই মামলার অভিযানকারী পুরানবাজার ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) জাহাঙ্গীর হোসেন রায়ের বিষয়টি জেনে বলেন, মাদকের সাথে যারা জড়িত রয়েছে তারা দেশের শত্রু। মাদকের সাথে কোন ধরনের আপোষ নেই। আদালত মাদক ব্যবসায়ী হাবিব মিজির বিরুদ্ধে যে রায় দিয়েছে এতে আমি সন্তুষ্ট। স্থানীয়রা জানান, পুরানবাজার এলাকার মাদক ব্যবসায়ী হাবিব মিজি দীর্ঘদিন ধরে পুরানাবাজার এলাকাসহ বিভিন্ন স্থানেই মাদক ক্রয়-বিক্রয় করে আসছে। তার পরিবারের একাধিক সদস্যই মাদক ব্যবসার সাথে জড়িত ছিলো।

content_copyCategorized under