প্রথম পাতা , চাঁদপুর সদর , শীর্ষ খবর , ব্রেকিং নিউজ , জাতীয়

নিরাপদ সড়কের দাবীতে চাঁদপুরে শিক্ষার্থীদের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

person access_time7 hours ago

ঢাকায় সড়ক দুর্ঘটনায় নিহত দুই ছাত্র-ছাত্রীর মৃত্যুর প্রতিবাদে, দোসিদের সঠিক ও নিরপেক্ষ বিচারসহ নয় দফা ও নিরাপদ সড়কের দাবীতে চাঁদপুর শহরে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে সাধারণ শিক্ষার্থীরা। বৃহস্পতিবার সকালে শহরের শপথ চত্ত¡র, বাসস্ট্যান্ড এবং চাঁদপুর সেতুর উপর এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। বিভিন্ন স্কুল-কলেজের শত শত ছাত্র-ছাত্রী বিক্ষোভ প্রদর্শণ ও সড়ক অবরোধ করে। এসময় শহরের বাসষ্ট্যন্ড এলাকায় বিক্ষুব্দ ছাত্ররা দু’টি গাড়ি ভাংচুর করে। পুলিশ বিক্ষুব্দ শিক্ষার্থীদের ধাওয়া দিলে তারা সটকে পড়ে।

শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার পরও বৃহস্পতিবার সকাল ১০ টার দিকে বিভিন্ন স্কুল ও কলেজ থেকে শত শত ছাত্র-ছাত্রী মিছিল নিয়ে শহরের কালীবাড়ি এলাকায় এসে জমায়েত হয়। সেখান থেকে তারা মিছিল নিয়ে শহরের বাসষ্ট্যান্ডে চলে আসে এবং চাঁদপুর থেকে কুমিল্লাগামী বোগদাদ ট্রান্সপোর্টের একটি এবং চট্রগ্রামগামি সৌদিয়া ট্রান্সপোর্টের আরেকটি বাসে ভাংচুর চালায়। এ অবস্থায় পুলিশ এসে ছাত্রদের ধাওয়া করে। পরে ছাত্ররা বাসষ্ট্যান্ডের উপর সড়কে অবস্থান নেয়।

প্রায় এক ঘন্টা বাসষ্ট্যান্ডে অবস্থানের পর চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার সহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা ছাত্রদের বুঝিয়ে-সুঝিয়ে এবং হত্যাকান্ডের সুষ্ঠু বিচারের আশ্বাস দিলে বেলা সাড়ে ১১ টার দিকে ছাত্ররা অবরোধ তুলেনিলে যান চলাচল সাভাবিক হয়।

content_copyCategorized under