প্রথম পাতা , শীর্ষ খবর , ব্রেকিং নিউজ , মতলব উত্তর

নদী ভাঙ্গন রক্ষায় সরকার বদ্ধ পরিকর …পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম

person access_time 1 month ago access_time Total : 32 Views

চাঁদপুর প্রতিনিধি ঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাধারণ মানুষের কথা চিন্তা করে নদীর নাব্যতা ও বেড়ীবাধ রক্ষণে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করছেন। সেই পদক্ষেপ বাস্তবায়নের লক্ষে মতলব উত্তরের মেঘনা-ধনাগোধা নদী ও বেড়ীবাঁধ রক্ষায় পানি সম্পদ উপমন্ত্রীর মতলব সফর। ১৫ জুন শনিবার সকালে থেকে বিকাল পর্যন্ত উপজেলার গালিমখা, বাংলা বাজার, নন্দলালপুর, এনায়েতনগর, গাজীপুর নদী ও পাম্প হাউস, চরমাছুয়া, আমিরাবাদ, জহিরাবাদ, এখলাছপুর, মোহনপুর, কালীপুর ও বেলতলি বেড়ীবাধ ও মেঘনা ধনাগোদা নদী পরিদর্শন করেন এবং কয়েকটি স্থানে পথসভা করেন। বিকালে উপজোলার কালিপুরে জনসভায় যোগদান করেন।

পথসভায় প্রধান অতিথির বক্তব্যে পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেন, বর্তমান সরকার নদী রক্ষায় বদ্ধ পরিকর। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবতার নেত্রী তিনি জানেন দেশের সার্বিক উন্নয়ন করতে হলে বাংলাদেশের নদ-নদী ও এর তীরবর্তী মানুষকে রক্ষা করতে হবে। তাইতো সরকার একদিকে যেমন নদীর ভাঙ্গন রোধে কাজ করে যাচ্ছে অন্যদিকে যে সকল নদী তার নাব্যতা হারিয়ে ফেলেছে সেকল নদীর নাব্যতা ফিরিয়ে আনতে কাজ করে যাচ্ছে।
তিনি আরও বলেন, আমার বাড়িও মেঘনা এলাকায়। আমি জানি নদী তীরবর্তী মানুষ কিভাবে জীবন যাপন করে। তাদের কথা বিবেচনা করে, বর্তমান সরকার ক্ষমতা গ্রহণের পর থেকেই বর্ষা মৌসুম শুরু হওয়ার পূর্বেই কিভাবে নদী ভাঙ্গন রোধ করা যায় সে লক্ষ্যে কাজ করছে। নদী ভাঙ্গন রোধে দীর্ঘ মেয়াদী পরিকল্পনা নেওয়ার জন্য আমি বিভিন্ন ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করছি”।
মতলবটা আমার নিজের এলাকা মনে করে নদী ও বেড়ীবাধের সকল সমস্যা সমাধান করবো। আপনারা জেনে খুশি হবেন যে, ইতি মধ্যেই মেঘনা ধনাগোদা নদী ভাঙ্গন ও বেড়ীবাধ রক্ষায় ৫শ’ কোটি টাকা বরাদ্দ হয়েছে। পথসভায় সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখন, চাদঁপুর-২ আসনের সাংসদ এ্যাড. নুরুল আমিন রুহুল, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামীলীগের সাধারন সম্পাদক মুক্তিযোদ্ধা এম এ কুদ্দুস। সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডভোকেট রুহুল আমিন।
এসময় উপস্থিত ছিলেন পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মাহফুজুর রহমান, প্রকল্প পরিচালক এস এম শফিকুল হকসহ অন্যান্য কর্মকর্তা, মতলব উত্তর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন সুফল, নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার, উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক কবির হোসেন মাস্টার , সাংগঠনিক সম্পাদক শাহজাহান মিয়া, আ.লীগ নেতা আলহাজ্ব নাছির উদ্দীন সরকার, গাজী মুক্তার, আক্তার হোসনে, মিজানুর রহমান, হারিছ মাহমুদ রিপন,উপজেলা শ্রমিকলীগের সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, স্বেচ্ছাসেবকলীগ নেতা জানাল হোসেব নাহি,আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী।

content_copyCategorized under