চাঁদপুর সদর , বিনোদন , শেষ পাতা

ডিজিটাল বাংলাদেশ হয়েছে, এর ছোঁয়া সব জায়গায় লাগতে হবে

person access_time 1 year ago access_time Total : 388 Views

-ডাঃ দীপু মনি এমপি

চাঁদপুরে এই প্রথম ২শ’ ২৫ চ্যানেল ও ৬০টি এইডি চ্যানেল নিয়ে যাত্রা করা ‘মেঘনা এন্ড ফরিদগঞ্জ ডিজিটাল ক্যাবল নেটওয়ার্ক’-এর শুভ উদ্বোধন হয়েছে। গত ৩০ অক্টোবর মঙ্গলবার রাত ৮টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে রিমোট কন্ট্রোল টিপে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও চাঁদপুর-৩ (সদর-হাইমচর) আসনের সংসদ সদস্য ডাঃ দীপু মনি। এ উপলক্ষে চাঁদপুর সদর উপজেলার বালিয়া রোড ঢালীরঘাট বাজারস্থ উত্তর বালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বর্ণাঢ্য আয়োজনে এবং ব্যাপক মানুষের উপস্থিতিতে এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ডাঃ দীপু মনি এমপি বলেন, দেশরতœ জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ হয়েছে। এ ডিজিটালের ছোঁয়া সব জায়গায় লাগতে হবে। ডিজিটাল প্লাটফর্ম তৈরি হওয়ায় সবকিছু এখন আমাদের হাতের মুঠোয় চলে এসেছে। তিনি বলেন, আমরা এমন একজন নেতা পেয়েছি, যিনি ভবিষ্যতের কথা চিন্তা করে স্বপ্ন দেখান উন্নত-সমৃদ্ধ বাংলাদেশের এবং কাজ করে স্বপ্ন তা বাস্তবায়ন করেন। সেই নেতা হলেন বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা। আজকে বাংলাদেশে ৩৪টি টিভি চ্যানেল রয়েছে। এখন আর জিজ্জির টিভি দেখতে হয় না। ডিজিটালাইজ্ড হওয়াতে স্বচ্ছভাবে সবাই টিভির অনুষ্ঠান দেখছে। শেখ হাসিনা মানুষকে ক্ষমতায়ন করেছেন। জনগণ তার অধিকার রক্ষায় এখন সবসময় সচেষ্ট থাকতে পারছে।
মেঘনা এন্ড ফরিদগঞ্জ ডিজিটাল ক্যাবল নেটওয়ার্কের সাফল্য কামনা করে এবং প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়ে ডাঃ দীপু মনি এমপি এলাকাবাসীর উদ্দেশ্যে বলেন, দেশের জনগণ খুনি এবং তাদের দোসরদের আর ক্ষমতায় দেখতে চায় না। আমরা চাই এ দেশ এগিয়ে যাবে। আমাদের জীবন যেমন সুন্দর হবে, উন্নত এবং সমৃদ্ধ হবে। আমাদের পরবর্তী প্রজন্মের জীবন হবে আরো সুন্দর, সমৃদ্ধ এবং সুখময়। তা-ই যদি চান, তাহলে আবারো সেই নৌকাতেই ভোট দিতে হবে।
চাঁদপুর বিতর্ক একাডেমীর উপাধ্যক্ষ রাসেল হাসানের তারণ্যদীপ্ত কণ্ঠে উপস্থাপনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চায়না প্লাস টেলিকাস্টের প্রকৌশলী মিঃ ক্যাওন ও মিঃ গ্যারি। উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক অ্যাডঃ জিল্লুর রহমান জুয়েল, চাঁদপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ ইব্রাহিম খলিল, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, আওয়ামী লীগ নেতা অ্যাডঃ সাইফুদ্দিন বাবু, সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক হুমায়ূন কবির সুমন, আওয়ামী লীগ নেতা ফারুক আহম্মেদ কাকন, বালিয়া ইউনিয়ন যুবলীগ সভাপতি দেলোয়ার হোসেন খান, ইউপি সদস্য জাহিদ হোসেন, স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি নূরুল ইসলাম বেপারীসহ অন্যান্য নেতৃবৃন্দ, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সর্বস্তরের মানুষ।
‘মেঘনা এন্ড ফরিদগঞ্জ ডিজিটাল ক্যাবল নেটওয়ার্ক’-এর ব্যবস্থাপনা পরিচালক জুয়েল রানার সভাপ্রধানে শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের পরিচালক (প্রশাসন) মোঃ জাহাঙ্গীর আলম, ফরিদগঞ্জ ক্যাবল অ্যাসোসিয়েশনের সভাপতি বিল্লাল হোসেন খান, জাকির হোসেন সৈকত প্রমুখ। উল্লেখ্য, এই ডিজিটাল ক্যাবল নেটওয়ার্কের মাধ্যমে বিশে^র ২২৫টি চ্যানেল ঢালীরঘাট ও ফরিদগঞ্জের টিভি দর্শকরা দেখতে পাবেন। ডিজিটাল প্রযুক্তির ক্যাবল নেটওয়ার্ক চাঁদপুরে এ প্রথম উদ্বোধন হলো। আলোচনা পর্ব শেষে প্রধান অতিথি ডাঃ দীপু মনি এমপি ‘মেঘনা এন্ড ফরিদগঞ্জ ডিজিটাল ক্যাবল নেটওয়ার্ক’-এর কন্ট্রোল রুম পরিদর্শন করেন।

content_copyCategorized under