প্রথম পাতা , চাঁদপুর সদর , ব্রেকিং নিউজ

চান্দ্রা ইউনিয়নে দিনভর নাজিম দেওয়ান, আইয়ুব আলী ও আবিদা সুলতানার উঠান বৈঠক

person access_time 2 weeks ago access_time Total : 11 Views

মানিক দাস ঃ ৫ম উপজেলা পরিষদ নির্বাচনে তৃতীয় পর্যায়ে চাঁদপুরে আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী নুরুল ইসলাম নাজিম দেওয়ান, ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী আবিদা সুলতানা গতকাল ১৩ মার্চ সকাল থেকে চাঁদপুর সদর উপজেলার চান্দ্রা ইউনিয়নে উঠান বৈঠক ও গণসংযোগে ব্যস্ত দিন অতিবাহিত করেছেন। হানারচর ইউনিয়নের দেওয়ান বাড়িতে নুরুল ইসলাম নাজিম দেওয়ান জন্মগ্রহণ করেন। চান্দ্র্রা ইউনিয়নের মোহাম্মদ উল্লাজ জমাদার বাড়িতে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান খান জাহান আলী কালু পাটওয়ারী পরিচালনায় নুরুল ইসলাম নাজিম দেওয়ান (নৌকা), ভাইস চেয়ারম্যান প্রার্থী আইয়ুব আলী প্রার্থী (বই), মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী আবিদা সুলতানা (প্রজাপতি) একত্রিতভাবে বিশাল সমাবেশে মিলিত হন। মোহাম্মদউল্লাহ জমাদারের সভাপতিত্বে উঠান বৈঠকে প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামীলীঘ মনোনীত চেয়ারম্যান প্রার্থী নুরুল ইসলাম নাজিম দেওয়ান।

এ সময় তিনি বলেন, আমি আপনাদের পাশের ইউনিয়নের সন্তান। আপনাদের কাছে আমার অনেক চাওয়া পাওয়া রয়েছে। এক সময় আমি আপনাদের ভোটে নির্বাচিত হয়ে উপজেলা পরিষদে ভাইস চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছি। আপনারা আমাকে সেদিন ভোট দিয়েছিলেন ভাইস চেয়ারম্যান হিসেবে। আজকে আমি আপনাদের কাছে এসেছি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি আমাকে আপনাদের সেবা করার জন্য উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে নৌকা প্রতীক দিয়েছে। আর এই নৌকার বিজয় নিশ্চিত করার লক্ষ্যে আপনাদের কাছে ভোট প্রার্থনার জন্যই এসেছি। আমি ১৯৬৯ সাল থেকে ছাত্রলীগের রাজনীতির মাধ্যমে রাজনীতিতে পদার্পন করেছি। ১৯৭৬ সালে আওয়ামীলীগের দুর্দিনে আমি হানারচর ইউনিয়নের আওয়ামীলীগের সভাপতির দায়িত্ব পালণ করেছি। ১৯৮৪ সালে সদর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এবং ১৯৯৭ সালে উপজেলা আওয়ামীলীগের সভাপতি হিসেবে দায়িথ্ব পালন করে আজ পর্যন্ত যাচ্ছি। আমি চাঁদপুর সরকারি কলেজ থেকে বিএ পাশ করেছি। হানারচর ইউনিয়নের সাবেক ২ বার চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছি। তৃতীয় উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান হিসাবে আপনাদের সেবা করার সুযোগ পেয়েছি। আমার পিতা মরহুম আব্দুর রহমান ইব্রাহিমপুর ইউনিয়নের ১০ বছর চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি মুক্তিযুদ্ধে চাঁদপুর দক্ষিন অঞ্চলের মুক্তিযুদ্ধের সংগঠক ছিলেন। আমি যদি উপজেলা পরিষদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে বিজয়ী হতে পারি তাহলে আমার উপজেলার কৃষকদের সার্বিক উন্নয়নে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব। গ্রামীণ কাচা ফাকা রাস্তা নির্মাণ, কালভার্ট নির্মাণ, হাট বাজারের উন্নয়ন, পল্লী জনস্বাস্থ্য নিশ্চিতকরণ, বিশুদ্ধ পানির ব্যবস্থা গ্রহণ, স্বাস্থ্যসম্মত পায়খানা নির্মাণ, শিক্ষার মান উন্নয়ণ, সেচ ব্যবস্থা ও পানি নিষ্কাশন, বাল্য বিবাহ ও ইভটিজিং প্রতিরোধ এবং মাদক নির্মূলের কার্যকর ব্যবস্থা গ্রহণ করব।

গতকাল সকাল থেকে নৌকার চেয়ারম্যান প্রার্থী নুরুল ইসলাম নাজিম দেওয়ান, ভাইস চেয়ারম্যান প্রাথী বই প্রতীকে আইয়ুব আলী বেপারী ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রজাপতি প্রতীকে আবিদা সুলতানা, চান্দ্রা ইউনিয়নের চান্দ্রা বাজার, মদিনা মার্কেট, হরিপুর বাজার, মদনা, ভূইয়ার হাট সহ এই ইউনিয়নের সর্বত্র ব্যাপক গণসংযোগ করেছেন। একই সাথে কয়েকটি উঠান বৈঠকে বক্তব্য রাখেন। এ সময় আরও বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান প্রার্থী সদর থানা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আইয়য়ুব আলী বেপারী, মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী আবিদা সুলতানা, চান্দ্রা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি কাজী মোঃ সহিদুর রহমান, যুগ্ন সম্পাদক ফজলুূল হক, ৯নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি আবু ইউসুফ শেখ, সদর থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলী আরশাদ মিয়াজী, কৃষি বিষয়খ সম্পাদক আলী আরশাদ বেপারী, ৯নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আবু ইউসুফ শেখ, ইউনিয়ন যুবলীগের জাহিদ হাসান টিটু, সদর থানা ছাত্রলীগের সাধারণ সম্পদাক মোঃ নাছির উদ্দিন গাজী প্রমুখ। শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন আমিনুূল ইসলাম।

শেয়ার করুনঃ
content_copyCategorized under