প্রথম পাতা , শীর্ষ খবর , ব্রেকিং নিউজ

চাঁদপুর থেকে দূরপাল্লার সকল বাস চলাচল বন্ধ

person access_time7 hours ago

রাজধানীতে দুই কলেজ ছাত্র নিহতের ঘটনাকে কেন্দ্র করে সারাদেশে গণপরিবহন ভাংচুর ও যানাবহন চলাচলে বাঁধা এবং সড়কে নিরাপত্তা নিশ্চিত করার দাবীতে চাঁদপুর থেকে বিভিন্ন স্থানে দূর পাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে।

শুক্রবার (৩ আগষ্ট) সকাল থেকে চাঁদপুর-ঢাকা ও কুমিল্লা, চাঁদপুর-চট্রগ্রাম, চাঁদপুর-সিলেট, চাঁদপুর-খাগড়াছড়ি, হাজীগঞ্জ-ঢাকা, ফরিদগঞ্জ-চট্টগ্রমা, মতলব-ঢাকা, কচুয়া-ঢাকা’সহ আরো বেশ কিছু রূটে শ্রমিকরা বাস চলাচল বন্ধ রেখেছেন বাস মালিক সমিতি এবং শ্রমিক ইউনিয়ন। চাঁদপুর পৌর বাস স্ট্যান্ডে কর্তব্যরত মালিক প্রতিনিধিরা জানান, সড়কে কাগজপত্র দেখার নামে শুধু হয়রানিই নয়, যানবাহন ভাংচুর, যাত্রী এবং তাদেরকে লাঞ্চিত করা হচ্ছে। তাই নিরাপত্তাজনিত কারণে আপাতত বাস চলাচল বন্ধ রেখেছেন।

সরেজমিন চাঁদপুর বাস টার্মিনালে গিয়ে দেখাগেছে, সারি সারি করে বিভিন্নরূটের বাসগুলো রাখা হয়েছে। বাস শ্রমিকরা বিভিন্ন বসে আছেন। বাস চলাচল বন্ধ থাকায় ঢাকাগামী যাত্রীরা সিএনজি চালিত অটোরিকশা ও রিকশা করে লঞ্চ টার্মিনালে গিয়ে নৌ-পথে যাচ্ছেন। চাঁদপুর জেলার সকল রুটে যানবাহন চলা-চল বন্ধ প্রসঙ্গে জেলা শ্রমিক ইউনিয়নের যুগ্ম সম্পাদক মোহাম্মদ হোসেন জানান, সড়কে শ্রমিক ও পরিবহনের নিরাত্তা না থাকায় শ্রমিকরা গাড়ী চালাতে অপারগতা প্রকাশ করে। তাই দূর পাল্লার বাস চলাচল বন্ধ রাখা হয়েছে।

content_copyCategorized under