প্রথম পাতা , চাঁদপুর সদর , শীর্ষ খবর , ব্রেকিং নিউজ

চাঁদপুরে করোনায় আক্রান্ত সুস্থ্য হয়েছেন ৩২৮জন, উপসর্গ নিয়ে দু’জনের মৃত্যু

person access_time 1 month ago access_time Total : 73 Views

স্টাফ রিপোর্টার : চাঁদপুর জেলায় করোনায় আক্রান্ত হওয়ার পর এই পর্যন্ত ৩২৮জন সুস্থ্য হয়েছেন। আক্রান্ত হয়েছেন ৯১৯জন। করোনা নমুনা সংগ্রহ করে ঢাকায় রিপোর্ট পাঠানো হয়েছে ৪৬৭২টি। ঢাকা থেকে পজিটিভ রিপোর্ট এসেছে ৯০০টি। নেগেটিভ রিপোর্ট এসেছে ৩৩৬৭টি। অপেক্ষমান রিপোর্ট ৪০৫টি। গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গ নিয়ে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আইসোলেশন ইউনিটে শাহরাস্তির উপজেলার মো. জামাল হোসেন (৫৮) ও ফরিদগঞ্জ উপজেলার মো. রমজান আলী (৫৩) নামে দুই ব্যাক্তি মৃত্যুবরণ করেছেন।
বুধবার ১ জুলাই বিকেলে চাঁদপুর সিভিল সার্জন কার্যালয় থেকে লিখিত প্রতিবেদনে জানানো হয়, আজকে ঢাকা থেকে রিপোর্ট এসেছে ১৬৩টি। এর মধ্যে পজিটিভ ৪৫টি এবং নেগেটিভ ১১৮টি। নতুন ৪৫ জনের মধ্যে চাঁদপুর সদরের ২৩, হাজীগঞ্জ ২, মতলব দক্ষিণে ৫, হাইমচর ৩, শাহরাস্তি ১, মতলব উত্তর ৩, ফরিদগঞ্জ ৫ ও কচুয়া ৩জন।
প্রতিবেদন সূত্রে জানা যায়, এই পর্যন্ত জেলায় করোনা আক্রান্ত রোগী ৯১৯জন। এর মধ্যে চাঁদপুর সদরে ৩৫২, হাইমচরে ৭৩, মতলব উত্তরে ৬৮, মতলব দক্ষিণে ১০১, ফরিদগঞ্জ ৮৯, হাজীগঞ্জ ৯০, কচুয়া ৪৩, শাহরাস্তি ১০১জন।
(ঢাকা হতে আগত ৪, লক্ষীপুর হতে আগত ২, মতলব দক্ষিন আইসিডিডিআরবি হতে প্রাপ্ত ৩০, কুমিল্লা মেডিকেল কলেজ হতে প্রাপ্ত ১ ও নারায়নগঞ্জ থেকে আগত ১জন)
বুধবার পর্যন্ত জেলায় করোনায় আক্রান্ত হওয়ার পরে সুস্থ্য হয়েছেন ৩২৮জন। আজকে সুস্থ্য হয়েছেন ২৯জন। এর মধ্যে শাহরাস্তি ৭জন, হাজীগঞ্জ ১জন ও হাইমচরে ২১জন।
বুধবার পর্যন্ত জেলায় করোনায় আক্রান্তের পর মৃত্যুবরণ করেছেন ৫৯জন। এর মধ্যে চাঁদপুর সদরে ১৭, ফরিদগঞ্জ ৭, হাজীগঞ্জ ১৬, শাহরাস্তি ৪, কচুয়া ৫, মতলব উত্তর ৮ ও মতলব দক্ষিণে ২জন।
চাঁদপুরের সিভিল সার্জন ডাঃ মো. সাখাওয়াত উল্লাহ লিখিত প্রতিবেদনে জানান, জেলায় চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৫৩২। (হাসপাতালে ২৪, ঢাকায় রেফার ৬ ও হোম আইসোলেশনে ৫০২)। এ পর্যন্ত জেলায় আইসোলেশনে রোগীর সংখ্যা ৩৬৪। আইসোলেশন থেকে ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ৩৩২। বর্তমানে আইসোলেশন ইউনিটে রোগীর সংখ্যা ৩২ (কোভিড-২৪, নন কোভিড-৮)।
তিনি আরও জানান, এ পর্যন্ত জেলায় হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যাক্তির সংখ্যা ৬৯৩৭। হোম কোয়ারেন্টাইন হতে ছাড়প্রাপ্ত ব্যাক্তির সংখ্যা ৪৫৮৩ এবং বর্তমানে হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যাক্তির সংখ্যা ২৩৫৪জন।

content_copyCategorized under