চাঁদপুর সদর , শীর্ষ খবর , ব্রেকিং নিউজ

॥ চাঁদপুরের ১৭ জন করোনায় আক্রান্ত নন ॥ এক তরুণী আইসোলোশনে ॥

person access_time 2 months ago access_time Total : 76 Views

বিশেষ প্রতিনিধি ঃ চাঁদপুরে করোনা ভাইরাস পরীক্ষা করার জন্য ৭ এপ্রিল মঙ্গলবার পর্যন্ত ২১ জনের নমুনা সংগ্রহ করেছে স্বাস্থ্য বিভাগ। এর মধ্যে ১৭ জনের পরীক্ষায় নেগেটিভ এসেছে। অর্থাৎ তারা করোনায় আক্রান্ত নন। অপেক্ষমান রয়েছে ৪জনের পরীক্ষার রিপোর্ট। আর একজন ১৮ বছর বয়সী তরুণীকে ৭ এপ্রিল করোনা সন্দেহে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়েছে।
চাঁদপুর জেলা স্বাস্থ্য বিভাগ ও চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতাল এসব তথ্য নিশ্চিত করেছে।
গত ২ এপ্রিল বৃহস্পতিবার চাঁদপুরের ৫টি উপজেলা থেকে ১০জনের নমুনা সংগ্রহ করা হয়েছিল। ৬ এপ্রিল সোমবার ওই ১০জনের করোনা রিপোর্ট পাওয়া গিয়েছিল। ১০ জনেই করোনায় আক্রান্ত নন রিপোর্ট পাওয়া যায়। এরপর গত শনি ও রবিবারে নমুনা পরীক্ষার জন্য নেয়া ৭ জনের পরীক্ষার রিপোর্ট পেয়েছেন জেলা স্বাস্থ্য বিভাগ। এই ৭ জনেরও পরীক্ষাও নেগেটিভ।
অপরদিকে ৭ এপ্রিল মঙ্গলবার দুপুরে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে এক তরুণীকে সন্দেহভাজন হিসেবে আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়েছে এবং তার নুমনা সংগ্রহ করা হয়েছে।
হাসপাতাল সূত্রে জানাগেছে, অসুস্থ তরুণী গত কয়েক দিন ধরে জ্বর, সর্দি, কাশি, গলা ব্যাথা ও শ্বাসকষ্টসহ করোনার বিভিন্ন উপসর্গে আক্রান্ত।
দুপুরে তার স্বজনরা তাকে চিকিৎসার জন্য চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে আসলে কর্মরত চিকিৎসক তাকে করোনা আক্রান্ত সন্দেহে হাসপাতালের আলাদা ভবনের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি দেন।
পাশাপাশি অসুস্থ তরুণীকে হাসপাতালে নিয়ে আসা তার কয়েকজন স্বজন ও হাসপাতালের যেসব ক’জন কর্মচারী তাকে চিকিৎসাসেবা দিতে গিয়ে সংস্পর্শে এসেছে তাদের হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।

content_copyCategorized under